Pages

Thursday, January 10, 2019

এনার্জী ভ্যাম্পায়ার

আমাদের জীবনে সাফল্য লাভের পথে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা কে বা কি? জানেন? আমরা নিজেরাই আমাদের জন্যে একমাত্র প্রতিবন্ধকতা। হয়তো বিশ্বাস হবে না, আপনি মানতে চাইবেন না কিন্তু এটাই ধ্রুব সত্য। আপনার মাইন্ডসেট বদলান। সঙ্গ, পরিবেশ বদলান, দেখবেন পরিবর্তন আসতে শুরু করেছে।
আমরা অবচেতন ভাবেই সবচেয়ে বড় যে ভুলটা করি তা হলো - চারপাশ থেকে "এনার্জী ভ্যাম্পায়ার"দের আমরা আমাদের জীবনে একসেস দেই। তারা নানান কায়দা কৌশলে আমাদের মানসিক এনার্জী, প্রোডাক্টিভ টাইম ইত্যাদি চুষে নিয়ে আমাদেরকে প্রতিনিয়ত দূর্বল করে দিতে থাকে। নানান পারিপার্শ্বিক কারনে হয়তো এদেরকে কিছুটা একসেস দিয়ে দিচ্ছি কিন্তু এমন তো নয় যে, এদেরকে লাইফে রাখতেই হবে?


জীবনে সাফল্য চাইলে, শান্তি চাইলে আজই আপনার উপরে প্রভাব বিস্তার করে আছে এমন ভ্যাম্পায়ারদের তালিকা করুন। যাদেরকে ডিলিট করা সম্ভব স্রেফ ডিলিট করে দিন। যাদেরকে সম্ভব নয় তাদের সচেতনভাবে এভয়েড করতে চেষ্টা করুন। মনে রাখতে হবে, ভ্যাম্পায়ার প্রতিনিয়ত আক্রমন করবে। আমাদেরও প্রতিনিয়ত এদের সরিয়ে দিতে নানান কিছিমের তাবিজ কবজ নিয়ে রেডি থাকতে হবে।
ভালকথা, অতিরিক্ত ইভেন্ট, নেটওয়ার্কিং সেশন ইত্যাদিও কিন্তু আপনার এনার্জী সাকার। এগুলো আপনার মূল্যবান সময়, মাথা, টাকা সবই খায়। সুতরাং, কোন ইভেন্টে যাবেন, কাদের কথা শুনবেন! সচেতনভাবে সিদ্ধান্ত নেবার দায়িত্ব কিন্তু আপনারই। ঘন্টার পর ঘন্টা ধরে ব্যবসার বাস্তব অভিজ্ঞতাহীন সেলিব্রেটিগণের লেকচার শোনার চেয়ে অভিজ্ঞ কামারের দোকানে গিয়ে হাঁপড় টানার কৌশল দেখলে আর হাতুড়ির মাপা বাড়ির আওয়াজ শুনলে সেটাও আপনার জীবনে কোন না কোন ভাবে ভ্যালু এড করলেও করতে পারে।


No comments:

Post a Comment

Disclaimer

Disclaimer: All the information on this website is published in good faith and for general information purpose only. Some content i...